হলদিয়া পাতাবাড়ী স্টেশনে বারবার আগুন লাগার কি কারণ?

✍ছাত্রলীগ নেতা সানভীর সোহেলের খোলা চিঠি

পাতাবাড়ী স্টেশনটি হলদিয়া পালং ইউনিয়ন দ্বিতীয় রাজধানী হিসেবে পরিচিত। বহু গুণী মানুষের জম্ম এই পাতাবাড়ী গ্রামে। মুক্তিযোদ্ধা, শিক্ষক, রাজনীতিবিদ, সমাজ সংষ্কার থেকে শুরু করে প্রতিটি শ্রেণীর মানুষের পদচারিত এই পাতাবাড়ী।
সুন্দর, সুষ্ট, নিরিবিলি পরিবেশে চলে এই স্টেশনের ব্যবসা।একে-অপরের সাথে সুন্দর মনের ভাব পোষন করে এগিয়ে যাচ্ছে এই অবহেলিত পাতাবাড়ী।

পাতাবাড়ী স্টেশনটি বহু পুরাতন একটি স্টেশন। অনেক সুনাম, ঐতিহ্য রয়েছে এই স্টেশনে। কিন্তুু দুংখের বিষয়, বেশ কয়েক বছর ধরে সেই নিরিবিলি পরিবেশ নেই। সমাজের বিভিন্ন অপকর্ম এই স্টেশনে সংগঠিত হচ্ছে। মাদক সেবন, ইয়াবা সেবন, জুৃয়া খেলা ইত্যাদি দিন দুপুরে সংগঠিত হচ্ছে।

দেখার কেউ নেই। নিশ্চয় মহান সৃষ্টিকর্তার এই অপকর্ম সহ্য করতে না পেরে প্রকৃতিক লীলাখেলার পথ বেঁচে নিয়েছেন। ছোট গালে বড় কথা বলতে নেই। তবুও বলতে হচ্ছে, বলার অধিকার আমার আছে কারণ আমিও এই স্টেশনের সদস্য।আপনার যারা স্টেশনের মালিকবর্গ রয়েছেন নিশ্চয় আপনাদের এই ব্যাপারে অবগত হওয়া জরুরি। হয়তো আপনারা অনেকেই আমার বিরুদ্ধে গালি-গালাজে লিপ্ত হবে, কেই স্টেশনে আসলে আগাত করবে, আরো কত কী!! কিন্তুু আমি সেটা নিয়ে চিন্তা করছিনা, আপনাদের ভালোর জন্য বলছি, আপনারা আরো সজাগ হউক।

আপনাদের সরলতার সুযোগ নিয়ে অনেকে খারাপ কিছু করতেছে। আপনাদের এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।আর বসে থাকবেন, অপকর্ম বন্ধ করুন, নিজে বাচুঁন, সমাজ কে বাচাঁন। যদি আমার ক্ষমতা থাকতো আমি একদিনে বন্ধ করতাম।

কেউ মনে কষ্ট আনবেন না।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।